প্রবলেম - 23

[৫২ সমস্যা বই] বর্ণমালা থেকে সংখ্যা

প্রবলেম সেটার: দ্বিমিক কম্পিউটিং


ইংরেজি বর্ণমালা A,B,C,D... এর সাথে আমাদের পরিচয় হয় শৈশবেই। আমারা জানি ইংরেজি বর্ণমালা ২৬টি। তোমার কাজ হছে A=1, B=2, ... Z=26 বিবেচনা করে এমন একটি প্রোগ্রাম লেখা যেটি একটি বর্ণগুচ্ছকে সাংখ্যিকগুচ্ছে রূপান্তর করবে। যেমনঃ ABZ=1226।

ইনপুট

প্রোগ্রামটির শুরুতে টেস্ট কেইসের সংখ্যা ইনপুট দেওয়া হবে। তারপরে প্রতি লাইনে ইনপুট হবে একটি স্ট্রিং S (S এর দৈর্ঘ্য 100 এর বেশী নয়)।

আউটপুট

প্রোগ্রামটির আউটপুটে স্ট্রিং S-এর প্রতিটি অক্ষরের সাংখ্যিক মান প্রিন্ট করতে হবে।

স্যাম্পল ইনপুট আউটপুট

স্যাম্পল #1

ইনপুট
3
ABZ
ZYB
CODING
আউটপুট
1226
26252
31549147
প্রবলেম-23 পরিসংখ্যান

132 টি সাবমিশন

91 টি অ্যাকসেপ্টেড

82 জন সমাধান করেছেন

সাইট পরিসংখ্যান

23102 টি সাবমিশন

64 টি প্রোগ্রামিং সমস্যা

1859 জন ইউজার

দ্বিমিকএর সব বই
হয়ে ওঠো একজন প্রবলেম সলভার (আরডুইনো আইওটি রোবটিক্স)
হয়ে ওঠো একজন প্রবলেম সলভার (আরডুইনো আইওটি রোবটিক্স)

ক্রয় করুন

পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা
পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা

ক্রয় করুন

কম্পিউটার প্রোগ্রামিং-প্রথম খণ্ড
কম্পিউটার প্রোগ্রামিং-প্রথম খণ্ড

ক্রয় করুন

জাভা প্রোগ্রামিং
জাভা প্রোগ্রামিং

ক্রয় করুন

পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা -২য় খণ্ড - অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ও ওয়েব ক্রলিং
পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা -২য় খণ্ড - অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ও ওয়েব ক্রলিং

ক্রয় করুন