প্রবলেম - 26

[৫২ সমস্যা বই] এলিয়েন গুপী

প্রবলেম সেটার: দ্বিমিক কম্পিউটিং


ফ্লাইং সসারে করে কিরিমিরি গ্রহ থেকে এলিয়েন গুপী পৃথিবীতে এসেছে। সে সঙ্গে করে নির্দিষ্ট পরিমাণ খাবার নিয়ে এসেছে। গুপী যে গ্রহ থেকে এসেছে সেখানকার প্রাণীরা প্রতিদিনের জন্য সরবরাহ করা খাবারের অর্ধেক একদিনে খেয়ে থাকে। খাবার যখন এক কেজির কম বা সমান হবে গুপী তখন গ্রহে ফিরে যাবে।

তোমার কাজ হচ্ছে এমন একটি প্রোগ্রাম লিখা, যেটি নির্দিষ্ট পরিমাণ খাবার (কেজি-তে) শেষ করতে গুপীর কতদিন লাগবে সেটি বের করা।

ইনপুট

প্রোগ্রামটির প্রথম ইনপুট হবে একটি ইন্টিজার নাম্বার t (1<=t<=1000) যেটি টেস্ট কেসের সংখ্যা বুঝায়। প্রতিটি টেস্ট কেসে একটি দশমিক নাম্বার X ইনপুট নিতে হবে যেটি খাবারের পরিমাণ নির্দেশ করে।

আউটপুট

প্রোগ্রামটির আউটপুটে X কেজি খাবার শেষ করতে গুপীর কয়দিন সময় লাগবে সেটি প্রিন্ট করতে হবে “days” হিসেবে।

স্যাম্পল ইনপুট আউটপুট

স্যাম্পল #1

ইনপুট
3
40.0
200.0
300.0
আউটপুট
6 days
8 days
9 days
প্রবলেম-26 পরিসংখ্যান

595 টি সাবমিশন

447 টি অ্যাকসেপ্টেড

398 জন সমাধান করেছেন

সাইট পরিসংখ্যান

110141 টি সাবমিশন

71 টি প্রোগ্রামিং সমস্যা

7228 জন ইউজার

দ্বিমিকএর সব বই
হয়ে ওঠো একজন প্রবলেম সলভার (আরডুইনো আইওটি রোবটিক্স)
হয়ে ওঠো একজন প্রবলেম সলভার (আরডুইনো আইওটি রোবটিক্স)

ক্রয় করুন

জাভা প্রোগ্রামিং
জাভা প্রোগ্রামিং

ক্রয় করুন

কম্বিনেটরিকসে হাতে খড়ি ১ম খণ্ড
কম্বিনেটরিকসে হাতে খড়ি ১ম খণ্ড

ক্রয় করুন

কম্পিউটার প্রোগ্রামিং-প্রথম খণ্ড
কম্পিউটার প্রোগ্রামিং-প্রথম খণ্ড

ক্রয় করুন

পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা -২য় খণ্ড - অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ও ওয়েব ক্রলিং
পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা -২য় খণ্ড - অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ও ওয়েব ক্রলিং

ক্রয় করুন