প্রবলেম - 27

[৫২ সমস্যা বই] আর্মস্ট্রং সংখ্যা

প্রবলেম সেটার: দ্বিমিক কম্পিউটিং


যদি একটি সংখ্যার প্রতিটি অঙ্ককে সংখ্যাটির মোট অঙ্কের সমান পাওয়ার দিয়ে বৃদ্ধি করে, পাওয়ার গুলোকে আবার যোগ করে সেই সংখ্যাটি পুনরায় পাওয়া যায়, তবে সংখ্যাটিকে আর্মস্ট্রং সংখ্যা বলে। সেক্ষেত্রে তিন অঙ্কের একটি সংখ্যার পাওয়ার বা শক্তি হবে 3। যেমনঃ 153 একটি আর্মস্ট্রং সংখ্যা, কারণ

এমন একটি প্রোগ্রাম লিখতে হবে যেটি তিন অঙ্কের একটি সংখ্যা আর্মস্ট্রং সংখ্যা কি না, তা নির্ণয় করবে।

ইনপুট

প্রোগ্রামটির প্রথম ইনপুট হবে একটি পূর্ণসংখ্যা t, যা টেস্ট কেসের সংখ্যা নির্দেশ করে। পরবর্তী t সংখ্যক লাইনে ইনপুট হবে আরো t সংখ্যকটি তিন অঙ্কের পূর্ণসংখ্যা n (100 <=n <=999).

আউটপুট

প্রোগ্রামটির আউটপুটে যদি n আর্মস্ট্রং সংখ্যা হয় তাহলে প্রিন্ট করবে "n is an armstrong number!" অন্যথায় প্রিন্ট করবে "n is not an armstrong number!"।

স্যাম্পল ইনপুট আউটপুট

স্যাম্পল #1

ইনপুট
3
100
153
371
আউটপুট
100 is not an armstrong number!
153 is an armstrong number!
371 is an armstrong number!
প্রবলেম-27 পরিসংখ্যান

213 টি সাবমিশন

160 টি অ্যাকসেপ্টেড

140 জন সমাধান করেছেন

সাইট পরিসংখ্যান

34695 টি সাবমিশন

70 টি প্রোগ্রামিং সমস্যা

2441 জন ইউজার

দ্বিমিকএর সব বই
জাভা থ্রেড প্রোগ্রামিং
জাভা থ্রেড প্রোগ্রামিং

ক্রয় করুন

৫২টি প্রোগ্রামিং সমস্যা ও সমাধান
৫২টি প্রোগ্রামিং সমস্যা ও সমাধান

ক্রয় করুন

পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা -২য় খণ্ড - অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ও ওয়েব ক্রলিং
পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা -২য় খণ্ড - অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ও ওয়েব ক্রলিং

ক্রয় করুন

অ্যাডভান্সড  জাভা প্রোগ্রামিং
অ্যাডভান্সড জাভা প্রোগ্রামিং

ক্রয় করুন

মেশিন লার্নিং অ‍্যালগরিদম
মেশিন লার্নিং অ‍্যালগরিদম

ক্রয় করুন