প্রবলেম - 5

[৫২ সমস্যা বই] বাক্স-১

প্রবলেম সেটার: দ্বিমিক কম্পিউটিং


তোমার হাতে যথেষ্ট পরিমাণে কাজকর্ম নেই দেখে তোমাকে একটি বাক্স আঁকার কাজ দেওয়া হলো। আসলে ব্যপারটি তেমন কিছু কঠিন নয়, তোমাকে বর্গের একটি বাহুর দৈর্ঘ্য বলা হবে আর তুমি চট করে * অক্ষরটি ব্যবহার করে ওই বর্গটি এঁকে ফেলবে। বর্গের কেবল বাহু আঁকলেই হবে না, ভিতরের ঘরগুলোও * অক্ষরটি দিয়ে পূর্ণ করে দিতে হবে। যেহেতু তুমি প্রোগ্রামিং শেখা শুরু করেছ এবং লুপ পর্যন্ত শিখে ফেলেছ, তাই তুমি কাজটি করবে একটি প্রোগ্রাম লিখে।

ইনপুট

প্রথম লাইনে একটি সংখ্যা T (1<=T<=25) থাকবে এবং তারপর T-সংখ্যক লাইন থাকবে। প্রতিটি লাইনে একটি করে সংখ্যা (N) থাকবে যার মান 1 থেকে 80-এর মধ্যে হবে।

আউটপুট

প্রতিটি N-এর জন্য N x N বর্গ আঁকতে হবে। পুরো বর্গটি * দিয়ে পূর্ণ করে দিতে হবে। প্রতিটি বর্গ একটি ফাঁকা লাইন দিয়ে পৃথক করে দিতে হবে। পৃথক করার কাজে ব্যাতিত অন্য কোথাও অতিরিক্ত ফাঁকা লাইন বা স্পেস রাখা যাবে না।

স্যাম্পল ইনপুট আউটপুট

স্যাম্পল #1

ইনপুট
3
1
3
5
আউটপুট
*

***
***
***

*****
*****
*****
*****
*****
প্রবলেম-5 পরিসংখ্যান

3190 টি সাবমিশন

547 টি অ্যাকসেপ্টেড

468 জন সমাধান করেছেন

সাইট পরিসংখ্যান

37218 টি সাবমিশন

71 টি প্রোগ্রামিং সমস্যা

2561 জন ইউজার

দ্বিমিকএর সব বই
মেশিন লার্নিং অ‍্যালগরিদম
মেশিন লার্নিং অ‍্যালগরিদম

ক্রয় করুন

প্রোগ্রামিং কনটেস্ট ডেটা স্ট্রাকচার ও অ্যালগরিদম
প্রোগ্রামিং কনটেস্ট ডেটা স্ট্রাকচার ও অ্যালগরিদম

ক্রয় করুন

গ্রাফ অ্যালগরিদম
গ্রাফ অ্যালগরিদম

ক্রয় করুন

পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা
পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা

ক্রয় করুন

অ্যাডভান্সড  জাভা প্রোগ্রামিং
অ্যাডভান্সড জাভা প্রোগ্রামিং

ক্রয় করুন