প্রবলেম - 75

জগিং

প্রবলেম সেটার: দ্বিমিক কম্পিউটিং


ইমন এবার ম্যারাথনে অংশ নেওয়ার জন্য জোর প্রস্তুতি নিচ্ছে। তার বাড়ির পেছনের পার্কে কিছু ট্রেইল (কাঁচা রাস্তা) রয়েছে যেগুলো কিছু ছোট পুকুরকে সংযোগ করে। সে সবগুলো ট্রেইলে দৌড়াতে চাচ্ছে, কিন্তু এমনভাবে, যেন দৌড়ানোর মোট দূরত্ব সর্বনিম্ন হয়।

ইনপুট

ইনপুটে বেশ কয়েকটি টেস্ট কেস থাকতে পারে। প্রতি টেস্ট কেসের প্রথম লাইনে থাকবে দুটি সংখ্যা: n, পুকুরের সংখ্যা, এবং m, ট্রেইলের সংখ্যা। পরের m-সংখ্যক লাইনে তিনটি করে সংখ্যা থাকবে, প্রথম দুটি হচ্ছে ট্রেইলের দুই প্রান্তে থাকা পুকুর (1 <= n), তৃতীয়টি হচ্ছে ট্রেইলের দৈর্ঘ্য। দুটি পুকুরের মাঝে একাধিক ট্রেইল থাকতে পারে। ইনপুটে একটি ট্রেইল কেবল একবার থাকবে। যেকোনো ট্রেইল থেকে কিছু পুকুর ঘুরে অন্য যেকোনো ট্রেইলে পৌঁছানো সম্ভব। ইমন যেকোনো পুকুর থেকে দৌড় শুরু করতে পারে, তবে শেষ করবে সেই একই পুকুরে।

আউটপুট

প্রতি টেস্টকেসের জন্য ইমনের দৌড়ানো মোট দূরত্ব প্রিন্ট করতে হবে।

স্যাম্পল ইনপুট আউটপুট

স্যাম্পল #1

ইনপুট
4 5
1 2 3
2 3 4
3 4 5
1 4 10
1 3 12
0
আউটপুট
41
প্রবলেম-75 পরিসংখ্যান

5 টি সাবমিশন

0 টি অ্যাকসেপ্টেড

0 জন সমাধান করেছেন

সাইট পরিসংখ্যান

100128 টি সাবমিশন

71 টি প্রোগ্রামিং সমস্যা

6581 জন ইউজার

দ্বিমিকএর সব বই
প্রোগ্রামিং ক্যারিয়ার গাইড লাইন: এক ডজন প্রোগ্রামারের কথা
প্রোগ্রামিং ক্যারিয়ার গাইড লাইন: এক ডজন প্রোগ্রামারের কথা

ক্রয় করুন

প্রোগ্রামিং এক্সারসাইজ
প্রোগ্রামিং এক্সারসাইজ

ক্রয় করুন

পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা -২য় খণ্ড - অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ও ওয়েব ক্রলিং
পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা -২য় খণ্ড - অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ও ওয়েব ক্রলিং

ক্রয় করুন

কম্বিনেটরিকসে হাতে খড়ি ২য় খণ্ড
কম্বিনেটরিকসে হাতে খড়ি ২য় খণ্ড

ক্রয় করুন

হয়ে ওঠো একজন প্রবলেম সলভার (আরডুইনো আইওটি রোবটিক্স)
হয়ে ওঠো একজন প্রবলেম সলভার (আরডুইনো আইওটি রোবটিক্স)

ক্রয় করুন